ঢাকা জেলা প্রশাসকের ভূয়সী প্রশংসা করলেন গোলাম মাওলা রনি

ঢাকা জেলা প্রশাসকের ভূয়সী প্রশংসা করলেন গোলাম মাওলা রনি

ঢাকা জেলা প্রশাসকের আন্তরিকতা ও সততার ভূয়সী প্রশংসা করলেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোষ্টে ভূয়সী প্রশংসা করে বলেন,

ছবির ভদ্রলোকের নাম মমিনুর রহমান। পেশায় সরকারী কর্মকর্তা ! প্রশাসনের সবচেয়ে লোভনীয় যেসব পদ রয়েছে তার একটিতে তিনি কর্মরত ! তার বর্তমান পদবী - জেলা প্রশাসক, ঢাকা ! ভদ্রলোকের নিকট থেকে অতি সম্প্রতি আমি যে ব্যবহার পেয়েছি তা আপনাদেরকে জানানোর লোভ সংবরন করতে পারছি না ।
গত পরশু অর্থাৎ ১১ই জুলাই রাত আনুমানিক সাড়ে আটটার সময় আমি ফেইজ বুকে একটি স্ট্যাটাস দিয়েছিলাম ! ঢাকা ডিসি অফিসে আড়াই লাখ টাকার দাবী এবং ভূমি অফিসের ভোগান্তি নিয়ে লিখেছিলাম ! আমার স্ট্যাটাসের ঠিক দেড় ঘণ্টা পর ডিসি সাহেব আমাকে ফোন করেন । দেশ টিভির একটি লাইভ শোতে থাকার কারনে আমি ফোনটি ধরতে পারিনি ! বিরতির সময় অর্থাৎ রাত ১০.৩৪ মিনিটে আমি তাকে ফোন করি । তার আচার ব্যবহার-দৃষ্টিভঙ্গি এবং কথার টোন শুনে যারপরনাই হতবাক এবং আশ্চর্য হই ।
ডিসি সাহেব আমার সমস্যাটি শুনেন এবং অবিলম্বে তা সমাধানের আশ্বাস প্রদান করেন । কথা প্রসঙ্গে তিনি দুর্নীতিবাজ চক্রের বিরুদ্ধে তার লড়াই এবং সফলতা সম্পর্কেও বিস্তারিত বললেন ! কথোপকথনের সময় তার আন্তরিকতা, পেশাদারিত্ব এবং একজন সাবেক সংসদ সদস্যের প্রতি যে ধরনের সম্মান দেখানো উচিত তা তিনি করলেন অকৃপণ ভাবে !
আমি মুগ্ধ হয়ে তার কথা শুনলাম এবং আমাদের রাষ্ট্রের কর্মকর্তাদের মধ্যে এখনো যে শিক্ষিত-মার্জিত-ভদ্রলোক এবং ভালো বংশের লোকজন রয়েছেন তা ভেবে এক ধরনের সুখানুভূতি নিয়ে সেই রাতে ঘুমাতে গেলাম ।
পরের দিন, অর্থাৎ ১২ই জুলাই আমার ম্যানেজার ডিসি সাহেবের সঙ্গে দেখা করে এবং তিনি ৫ মিনিটের মধ্যে আমার সমস্যার সমাধান করে দেন যার জন্য আমি গত ৫ মাস ধরে ভোগান্তিতে ছিলাম । সুসংবাদটি শোনার পর ভাবছিলাম ফোন করে ধন্যবাদ দিব - কিন্তু তার আগেই ডিসি সাহেব উল্টো ফোন দিলেন ।
সাম্প্রতিক বাংলাদেশে উল্লেখিত ঘটনা নিঃসন্দেহে নজিরবিহীন ! আমি ডিসি সাহেবের জন্য দোয়া করছি ! বিশেষ করে তার জন্মদাতা পিতা এবং গর্ভধারিণী মায়ের জন্য যারা এমন সুসন্তান জাতিকে উপহার দিয়েছেন !




আপনার মূল্যবান মতামত দিন:


Top