লন্ডনের চোরের মন্তব্য, দেশের গন্তব্য নির্ধারণ করবে না: সাদ্দাম

লন্ডনের চোরের মন্তব্য, দেশের গন্তব্য নির্ধারণ করবে না: সাদ্দাম

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ‘আজকে ইটনার এ অডিটোরিয়াম থেকে ঘোষণা দিতে চাই— লন্ডনের চোরের মন্তব্য, বাংলাদেশের গন্তব্য নির্ধারণ করবে না। আমরাই নির্ধারণ করবো বাংলাদেশের আগামী। আমরা নির্ধারণ করবো দেশের ভবিষ্যৎ। আমরাই নিশ্চিত করবো আগামী দিনের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা রাজনৈতিক বিজয়।’

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জের ইটনা উপজেলা ছাত্রলীগের সম্মেলনে এ কথা বলেন তিনি।

সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা নিয়ে ষড়যন্ত্র করার চেষ্টা করা হচ্ছে। বাংলাদেশের ভাগ্য আমরা নির্ধারণ করবো নাকি বিদেশিরা নির্ধারণ করবে সেই ধরনের রাজনৈতিক বাস্তবতা তৈরির চেষ্টা করা হচ্ছে। লাখো শহীদের রক্তে রঞ্জিত বাংলাদেশের সংবিধানের চেয়ে বিদেশিদের প্রেসক্রিপশন গুরুত্বপূর্ণ মনে করার চেষ্টা করা হচ্ছে। ভোটের মাধ্যমে রাজনৈতিক দল ক্ষমতায় আসবে। আমরা জনগণের কাছ থেকে ম্যান্ডেড আদায় করবো সেটি নয়, বিদেশিদের কাছ থেকে ম্যান্ডেড আদায় কারা চেষ্টা করা হচ্ছে। নির্বাচনের জন্য, আন্দোলনের জন্য জনগণের দ্বারে দ্বারে আজকেও ঘুরছে না অনেকেই দূতাবাসে দূতাবাসে ঘোরাফেরার চেষ্টা করছে। আমাদের যে আত্মমর্যাদা রয়েছে। গণতন্ত্র উন্নয়ন ও সুশাসনে আমাদের যে দায়বদ্ধতা রয়েছে এটিকে আজকের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চোরদের বাঁচানোর রাজনীতি করা হচ্ছে।

ছাত্রলীগ সভাপতি বলেন, আজকে রোডমার্চ করার তামাশা দেখানো হচ্ছে। তরুণদের সঙ্গে প্রহসন করা হচ্ছে। আজকে তাদের উদ্দেশ্যে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে বলবো এ কিশোরগঞ্জ-সিলেট, সিলেট-ঢাকা, চিটাগাং-ঢাকা রোডমার্চ করে আপনাদের কোনো লাভ নেই। একমাত্র লাভ হতে পারে আপনারা যদি লাহোর-রাওয়ালপিন্ডিতে লংমার্চ দেন। গত কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে ১৯তম বারের মতো ভাষণ দিয়েছেন। আজকে আমরা এখান থেকে ঘোষণা করতে চাই আগামী ২০২৪ সালের সেপ্টেম্বর মাসেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে ভাষণ দেবেন। তখনো আপনাদের লংমার্চ করতে হবে রোডমার্চ করতে হবে। জনগণ আপনাদের ডাকে সাড়া দেবে না।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। ছাত্রলীগ কেন্দ্ৰীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। বিশেষ অতিথি হিসেবে ইটনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর খসরু উপস্থিত ছিলেন।

সম্মেলন উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ উমান খান। সভাপতিত্ব করেন ইটনা উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান সেলিম।




আপনার মূল্যবান মতামত দিন:


Top