ছাত্রলীগ নেতাকে গুলি করতে চায় আ.লীগ নেতা

ছাত্রলীগ নেতাকে গুলি করতে চায় আ.লীগ নেতা

জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আহ্বায়কসহ তিন নেতাকে মারধর ও গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ফারুক আহামেদ চৌধুরীর বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে ছাত্রলীগের নেতাদের মারধর, হুমকি ও তাদের মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার ঘটনায় শিক্ষার্থীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
বিশ্ববিদ্যালয়টির ভিসির কক্ষে ঢুকে ফিল্মিস্টাইলে এ ঘটনা ঘটানো হয়েছে। এ সময় মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জিন্নাহ ও উপজেলা ছাত্রলীগের সভাপতি খান আরিফুল ইসলাম শাওনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা চলছিল।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক কাউছার আহমেদ স্বাধীনের অভিযোগ, গত ৩১ জুলাই তাকে আহ্বায়ক করে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কমিটি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে তাকেসহ কমিটির অন্যান্য যুগ্ম আহ্বায়ক ও সদস্যদের হুমকি দেওয়ার ঘটনা ঘটছে। বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তাকে ধাক্কা দেওয়ার অভিযোগ এনে রবিবার দুপুরে ক্যাম্পাসে ঢুকে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ফারুক আহামেদ চৌধুরী। এ সময় মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম শাওনের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের নেতারা ক্যাম্পাসে ঢুকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজনকে মারধর এবং ৩টি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাদের অভিভাবককেও ফোনে হুমকি দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ঘটনার সময়ে রেকর্ড করা একটি অডিওতে শোনা গেছে, ভিসির কক্ষে দাঁড়িয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উচ্চকণ্ঠে অভিযোগ করেন, সম্প্রতি দুইজন কর্মচারী নিয়োগে ভিসি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের একজন সদস্য ১৬ লাখ টাকা নিয়েছেন।

বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের যুগ্ম আহ্বায়ক তাইফুল ইসলাম পলাশের বাবা রফিকুল ইসলাম বলেন, ‘জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহামেদ চৌধুরী তাকে ফোন দিয়ে বলেছেন, ছেলেকে ক্যাম্পাস থেকে নিয়ে যেতে। তা না হলে রফিকুল ইসলামকে তার বাড়িতে থাকতে দেওয়া হবে না’ বলেও হুমকি দিয়েছেন।’

বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার ফয়সাল আহমেদ শিশিরকে ধাক্কা বা মারধরের অভিযোগ এনে তুলকালাম কাণ্ড ঘটানো হলেও শিশিরের বাবা মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার কামরুজ্জামান টেলিফোনে বলেন, ‘তার ছেলেকে মারধর বা তার সাথে কোন ঘটনা ঘটেনি।’

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহামেদ চৌধুরীর বক্তব্য নিতে তার মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ টেলিফোনে সাংবাদিকদের বলেন, বিষয়টি নিষ্পত্তি হয়েছে।

জামালপুরের মেলান্দহে এ পাবলিক বিশ্ববিদ্যালয়টি স্থাপিত হয় ২০১৭ সালের ২৮ নভেম্বর।




আপনার মূল্যবান মতামত দিন:


Top