মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হলেন তাহমিনা শিলু

মহিলা লীগের সহ-সভাপতি হলেন তাহমিনা শিলু

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেত্রী তাহমিনা খাতুন শিলু বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

রোববার (১৬ জুলাই) রাতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাক্ষরিত বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এরআগে গত ২৬ নভেম্বর বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মেহের আফরোজ চুমকিকে সভাপতি ও শবনম জাহান শিলাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

জানাগেছে, পারিবারিকভাবে ও ছাত্রজীবন থেকেই তাহমিনা খাতুন শিলু বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে আসছেন। তিনি দলের দুঃসময়ে ইডেন কলেজে ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। তিনি ইতিপূর্বে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও চট্টগ্রামস্থ পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর স্বামী পানি সম্পদ উপমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ও জাকসু'র সাবেক ভিপি একেএম এনামুল হক শামীম।

এ ব্যাপারে তাহমিনা খাতুন শিলু বলেন, আমি পারিবারিকভাবেই ছোটবেলা থেকে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে আসছি। তাঁরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কর্মী হিসেবে ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিয়েছি। দীর্ঘদিনে ত্যাগের মূল্যায়ন পেয়েছি। আমি আমার ওপর অর্পিত দায়িত্ব অতীতের ন্যায় সততা ও নিষ্ঠার সাথে পালন করে যাবো। আমাকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।




আপনার মূল্যবান মতামত দিন:


Top