সারাদেশে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হচ্ছে ‘স্মার্ট কর্ণার’

সারাদেশে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হচ্ছে ‘স্মার্ট কর্ণার’

আগামী জাতীয় নির্বাচনের আগে সব ভোটারের কাছে পৌঁছাতে কাজ করছে আওয়ামী লীগ। এ লক্ষে সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে ‘স্মার্ট কর্ণার’ স্থাপন করা হচ্ছে। একইসঙ্গে দলের তৃণমূল নেতাকর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের হলরুমে প্রথম ব্যাচের নেতাকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ আ্যন্ড ইনফরমেশনের (সিআরআই) সহায়তায় এ প্রশিক্ষণ কর্মশালা চলছে।

প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও মন্ত্রিপরিষদ বিভাগের সাবেক সচিব কবির বিন আনোয়ার। প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবু বকর ও প্রকৌশলী তন্ময় আহমেদের পরিচালনায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী তানভীর হাসান তালাশ, ইমরুল কায়েস ইমন, শুভ সাহা, আ ন ম রাশেদ ও অপু প্লাসিড।

কবির বিন আনোয়ার বলেন, আওয়ামী লীগের তৃণমূলের সঙ্গে কেন্দ্রের ভার্চুয়াল যোগাযোগের মাধ্যম হবে এসব স্মার্ট কর্ণার। আগামী নির্বাচনে স্মার্ট কর্ণারের মাধ্যমেই সারাদেশে প্রচারণা টিম ম্যানেজমেন্ট করা হবে। প্রত্যেক ভোটারের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা পৌঁছাতে স্মার্ট কর্ণার হবে একটি কার্যকর মাধ্যম।

আওয়ামী লীগ সূত্র বলছে, স্মার্ট কর্ণারের কার্যক্রম হিসেবে আগামী জাতীয় নির্বাচনে প্রচারণার প্রস্তুতির লক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে কন্টেন্ট ক্রিয়েটর ও নিউজ পোর্টাল/পত্রিকার তালিকা করা হবে। এ ছাড়াও আওয়ামী লীগ ও দলের ভাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের ভার্চুয়াল যোগাযোগ তৈরি ও অনলাইন প্রচারণায় সমন্বয় করা হবে।

জাতীয় সংসদ নির্বাচনের কর্মকাণ্ডকে ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ হিসেবে ঘোষণা করেছে আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কার্যালয়। এর অংশ হিসেবে প্রতিটি সাংগঠনিক জেলা কার্যালয়ে স্মার্ট কর্ণার স্থাপন করা হবে। এজন্য প্রাথমিকভাবে ১৫টি জেলার ১০০ কর্মীকে প্রশিক্ষণ দিচ্ছে দলটি।




আপনার মূল্যবান মতামত দিন:


Top