কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী আটক, হেনস্তা

অনলাইন ডেস্ক | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১ ০৯:২৭

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী আটক, হেনস্তা

কৃষক বিক্ষোভে হতাহতের ঘটনায় উত্তরপ্রদেশের লখিমপুরে যাওয়ার চেষ্টা করায় ভারতের কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে পুলিশ।

সোমবার ভোর ৫টায় সীতাপুরে তার সঙ্গে থাকা কংগ্রেস আইনপ্রণেতা দীপেন্দর হুডাকেও আটক করা হয় বলে জানিয়েছে দ্য হিন্দু।

বিষয়টি নিশ্চিত করে রাজ্য কংগ্রেসের সভাপতি অজয় কুমার লাল্লু পিটিআই-কে বলেন, তাদেরকে এভাবে বাধা দেওয়া ‘অগণতান্ত্রিক’।

বিজেপি সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রার গাড়িবহরে থাকা লোকজনের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আটজনের মৃত্যুর পরে রবিবার রাতেই লখিমপুর খেরির উদ্দেশে রওনা দেন প্রিয়াঙ্কা গান্ধী।

আনন্দবাজার জানায়, সীতাপুরে তার গাড়িবহর আটকে তাকে উত্তরপ্রদেশের পুলিশ আটক করে। প্রিয়াঙ্কাকে শারীরিক নিগ্রহ করা হয়েছে বলেও অভিযোগ করেছে কংগ্রেস। তার হাতে হাতকড়াও পড়ানো হয়।

গাড়িবহর আটকানোর পরে পুলিশের সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়ান কংগ্রেস নেত্রী। তিনি পুলিশের কাছে জানতে চান, তাদের কাছে ওয়ারেন্ট রয়েছে কিনা।

ভিডিওতে প্রিয়াঙ্কার সঙ্গে থাকা কংগ্রেস নেতা দীপেন্দর হুডাকে বলতে শোনা যায়, পুলিশ কেন কংগ্রেস নেত্রীকে ধাক্কা দিচ্ছে।

তিনি এ ঘটনার বিরুদ্ধে আইনি পদক্ষেপেরও হুঁশিয়ারি দেন। প্রতিবাদ করায় দীপেন্দর হুডাকে পুলিশ টেনে-হিঁচড়ে পুলিশ ভ্যানের দিকে নিয়ে যেতে থাকে।

রবিবার রাতে অবশ্য লখিমপুরে যেতে পারেননি প্রিয়াঙ্কা। তাকে আটক করে সীতাপুরে নিয়ে যাওয়া হয়। সোমবার সকালে তাকে ছেড়ে দেয় পুলিশ।

এ ঘটনার পরে প্রিয়াঙ্কার সমর্থনে টুইট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, ‘প্রিয়াঙ্কা, আমি জানি তুমি পিছিয়ে যাবে না। ওরা তোমার সাহস দেখে ভয় পেয়েছে। আমরা নিশ্চিত করবো যাতে কৃষকরা ন্যায়বিচার পান।’




আপনার মূল্যবান মতামত দিন:


Top