গাইবান্ধা-৫ আসনের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২৩ ১৯:৫৪

গাইবান্ধা-৫ আসনের ভোটগ্রহণ চলছে

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলবে টানা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

তবে তীব্র শীতের কারণে ভোটার উপস্থিতি অনেক কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ভোট হচ্ছে ইভিএমে। সিসি ক্যামেরায় ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে ঢাকার নির্বাচন ভবন থেকে। কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ১৪৫ জন প্রিজাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৯০৪ জন পোলিং অফিসার।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ, বিকল্পধারার জাহাঙ্গীর আলম ও সৈয়দ মাহবুবুর রহমান (স্বতন্ত্র) প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের মাঠ থেকে আগেই সরে দাঁড়িয়েছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ।

গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী ২৩ জুলাই মারা যান। নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণার পর ১২ অক্টোবর উপনির্বাচনে ভোট হচ্ছিল। এ আসনে উপনির্বাচনে অনিয়মের অভিযোগে ভোট বন্ধ হওয়ার পর ‘দৈবদুর্বিপাক সংক্রান্ত কারণ’দেখিয়ে আবারও ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল মোত্তালিব জানান, সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসন। দুই উপজেলা মিলে এ আসনটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ২৯ হাজার ৭৪৩। এ সংসদীয় আসনে উপনির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top