১০ কোটি টাকার সরকারি বাড়ি উদ্ধার করলো জেলা প্রশাসন

১০ কোটি টাকার সরকারি বাড়ি উদ্ধার করলো জেলা প্রশাসন

১০ কোটি টাকার সরকারি বাড়ি উদ্ধার করলো জেলা প্রশাসন

ঢাকা মহানগরের কোতয়ালী রাজস্ব সার্কেলাধীন ওয়ারী এলাকার ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। পরে সরকারি জমি দখল বুঝে নেন এবং সরকারি সম্পত্তি হিসেবে সাইন বোর্ড টাঙিয়ে দেন।
জানা যায়, ঢাকা মহানগরের কোতয়ালী রাজস্ব সার্কেলাধীন ওয়ারী মৌজার ৪৩,৪৩/২,৪৩/৩ নং লালচান মুকিম লেনস্থ ভিপি ৩ তলা বিশিষ্ট বাড়িটি দীর্ঘদিন অবৈধভাবে কিছু দুষ্কৃতকারী দখল করে রেখেছিল। জেলা প্রশাসন, ঢাকা কর্তৃক পরিচালিত উচ্ছেদ অভিযানের মাধ্যমে বাড়িটি উদ্ধার করে দখলে নিয়েছে প্রশাসন।

৯২/১৯৭২ কেইসমূলে লীজকৃত এস এ ২২০৯ নং খতিয়ানের ৬১৮৩ দাগের ০.০৪৯২ একর ভূমিসহ ৩ তলা বাড়িটি সরকারি স্বার্থ সংশ্লিষ্ট অর্পিত ক তালিকাভুক্ত সম্পত্তি। অর্পিত ক তালিকাভুক্ত লীজকৃত সম্পত্তি হওয়া স্বত্ত্বেও লীজ নবায়ন না করে দীর্ঘদিন অবৈধভাবে দখলে রাখে চক্রটি।জেলা প্রশাসন হতে বার বার লীজ নবায়নের তাগিদ দেয়া সত্ত্বেও লীজ মানি পরিশোধ না করায় লীজ বাতিল করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এর নির্দেশনা অনুযায়ী সহকারী কমিশনার (ভূমি),কোতয়ালী রাজস্ব সার্কেল অভিযান পরিচালনা করে অবৈধ দখলদার উচ্ছেদপূর্বক বাড়িটি জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে নিয়েছেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব শিবলী সাদিক জানান, ঢাকা জেলার সকল অবৈধ দখলে থাকা সরকারি সম্পত্তি পর্যায়ক্রমে উদ্ধার করা হবে। সরকারি স্বার্থ সংরক্ষণে জেলা প্রশাসনের উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বিগত ছয় মাসে কয়েক হাজার কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। একটি কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে পর্যায়ক্রমে ঢাকার সকল অবৈধ দখলে থাকা সরকারি সম্পত্তি উদ্ধারের কাজ চলমান রয়েছে মর্মে উল্লেখ করেন জনাব শিবলী সাদিক।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top