কানাডায় পালিয়ে থাকা

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে রায় কার্যকর করার দাবি এমপি মোজাফফরের

কানাডায় পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে রায় কার্যকর করার দাবি

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কানাডা আওয়ামী লীগের আয়োজনে মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে কানাডায় পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে শাস্তি নিশ্চিকরণ ও তাদের কুশীলবদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু এই দেশ ও জাতির জন্য বড় প্রাপ্তি। এই মহান নেতার সুযোগ্য নেতৃত্বে বাঙালি জাতি নিজেদের অধিকার প্রতিষ্ঠার সৌভাগ্য অর্জন করেছে। তার জন্ম না হলে কখনোই এ দেশের স্বাধীনতা অর্জিত হতো না। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর চিন্তায় কখনও আসেনি যে বাঙালিরা ষড়যন্ত্র করে তাকে হত্যা করতে পারে। যে বাঙালিকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবেসেছেন সেই বাঙালিরাই তাকে হত্যা করেছে।

শুধু জাতির পিতা নয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব থেকে শুরু করে ছোট্ট রাসেল পর্যন্ত তার পরিবারের ২০ জন সদস্যকে হত্যা করে ঘাতকরা। এমনকি পৃথিবীর ইতিহাসের জঘন্যতম এই হত্যাকাণ্ডের বিচার বাধাগ্রস্থ করতে সংসদকে কলঙ্কিত করে ১৯৭৫ সালের ২৬ সেপ্টেম্বর ইনডেমনিটি (দায়মুক্তি)অধ্যাদেশ জারি করা হয়েছিল এবং খুনিদের দূতাবাসে পদায়ন করে পুরস্কৃত করা হয়েছে যা জাতি হিসেবে আমাদের জন্য লজ্জাজনক।

তিনি এসময় আরো বলেন, আওয়ামী লীগের সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিব হত্যার সঙ্গে জড়িতদের বিচার করেছে, অনেক খুনি কানাডাসহ এখনও দেশের বাইরে রয়েছে। আমি দাবি করব, এসব খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের ব্যবস্থা করা হোক। কানাডা সরকারের কাছে অনুরোধ করবো তাকে যেনো ফিরিয়ে দেয় ।

এসময় অন্যন্য বক্তারা বলেন, দেশের ইতিহাস ও স্বাধীনতা যুদ্ধে মুক্তিযুদ্ধাদের অবদান বিভিন্ন দেশে প্রচার করতে হবে। তারা বলেন, কানাডায় পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের বাংলাদেশে ফিরিয়ে নিয়ে বিচার কার্যকর করতে হবে। প্রয়োজনে বিশেষ ব্যাবস্থায় কানাডায় পালিয়ে থাকা খুনিদের ফিরিয়ে নেওয়ার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কানাডা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা




আপনার মূল্যবান মতামত দিন:


Top