আমরা নিজস্ব অর্থায়নে উন্নয়ন করতে সক্ষম হয়েছি: জবি উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১ ১২:২৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেছেন, ‘একটা সময় বিশ্বব্যাংক আমাদের দেশে দুর্নীতির অভিযোগ তুলে অর্থায়ন বন্ধ করেছিল। অথচ, আজ আমরা নিজস্ব অর্থায়নের মাধ্যমে দেশের উন্নয়ন করতে সক্ষম হয়েছি।’ আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে 'বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের অর্জন এবং আগামীর প্রত্যাশা' শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান যখন ক্ষমতায় আসেন তখন তিনি বলেছিলেন তোমরা আমাকে দশ বছর সময় দাও, আমি পাকিস্তানকে সুইজারল্যান্ড বানিয়ে দিবো। তখন সাংবাদিকরা বলেছিল, আমারা সুইজারল্যান্ড হতে চাইনা। আমাদের বাংলাদেশ বানিয়ে দাও। আর এটাই হচ্ছে বাংলাদেশ।’

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি মো. ইসরাফিল হোসেন রাফিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইনের সঞ্চালনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য সাকিবুর রহমান শরীফ কনক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণের পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, প্রক্টর ড. মোস্তফা কামাল, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি মারজুকা রায়না প্রমুখ বক্তব্য প্রদান করেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top