ঢাকার নতুন ডিসি আনিসুর রহমান

শাহ আলম,জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ৭ জুলাই ২০২৩ ০৬:২৯

ঢাকার নতুন ডিসি আনিসুর রহমান

ঢাকাসহ দেশের ১০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে গাজীপুরের ডিসিকে ঢাকার ডিসি হিসেবে বদলি করা হয়েছে।
বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাষ্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
প্রজ্ঞাপনে জানানো হয়, গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. আনিসুর রহমানকে ঢাকায় বদলি করে একই দায়িত্ব দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা যায়, রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানকে (১৫৫০৪) ঢাকার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে এবং বিদ্যুৎ বিভাগের উপসচিব ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামকে (১৬৩৩৬) গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১৫ জানুয়ারী (শনিবার) গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেছিলেন আনিসুর রহমান। এর আগে ৫ জানুয়ারি (বুধবার) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব কে. এম. আল-আমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক-১ আনিসুর রহমান (১৫৫০৪) গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পেয়েছিলেন।

উপসচিব পদমর্যাদার কর্মকর্তা আনিসুর রহমান এর আগে উপসচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি তিনি উপসচিব হিসেবে পদোন্নতি পান। এর আগে তিনি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কাপাসিয়া উপজেলায় দায়িত্ব পালন করেছেন।

তাঁর নিজ জেলা গোপালগঞ্জ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top