র‍্যাবের হাতে ‘ভুয়া লেফটেন্যান্ট ’গ্রেপ্তার

র‍্যাবের হাতে ‘ভুয়া লেফটেন্যান্ট কর্নেল’ গ্রেপ্তার

রাজধানীর উত্তরা থেকে ভুয়া লেফটেন্যান্ট পরিচয়দানকারী আশিকুর রহমান শিমুল(৩২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

প্রতারক আশিকুর রহমান শিমুল, কর্মজীবন শুরু করেন একজন সিকিউরিটি গার্ড হিসেবে। সে সুবাদে পরিচয় হয় অবসরপ্রাপ্ত কয়েকজন সেনা কর্মকর্তার সাথে। সেনাবাহিনীর বিভিন্ন গল্প শুনে নিজেই বনে যান সেনাবাহিনীর অবসর কর্মকর্তা । আর এদিকে তার প্রতারণার প্রথম টার্গেট নতুন কোন সিকিউরিটি সার্ভিস কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। বিভিন্ন প্রলোভন ও লাভজনক ব্যবসার আশ্বাস দিয়ে উচ্চ বেতনে নিয়োগ নেন কোম্পানির জিএম, ডাইরেক্টর বা সিইও পদে। তারপর শুরু হয় তার আসল প্রতারণা।

এসব কোম্পানিতে যারা গার্ডের চাকুরীর জন্য আসে তাদেরকে তিনি লোভ দেখান সরকারী বা বেসরকারী বড় পদের এবং উচ্চ বেতনের চাকুরীর। আর এভাবেই প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেন লক্ষ লক্ষ টাকা। এ অপকর্মগুলো বাস্তবায়িত হয় তার ৫ সহযোগী সাভারের রবিন, রংপুরের হামিদ, ঢাকার রাজিবুল, চট্রগ্রামের শাহ আজিম, মটনকান্তি দাস ওরফে ইমন, খোকনুল আজাদ গংদের যোগসাজেশে। এদের মধ্যে কয়েকজন টার্গেট করে অসহায় বেকারদের, কেউ নিয়ে আসে তার অফিসে আর সে দেখায় প্রলোভন আর হাতিয়ে নেয় টাকা, নিঃস্ব হয় বেকাররা। বিভিন্ন ভুক্তভোগীর অভিয়োগের ভিত্তিতে রেব -০১ এর একটি অভিযানিক দল তার নামসর্বস্বহীন একটি ভুয়া কেম্পানির অফিসে অভিযান চালিয়ে প্রতারণার কাজে ব্যবহৃত ফেক ডকুমেন্টস উদ্বার করে এবং একই সাথে তাকে গ্রেফতার করে।
গ্রেফতারের পর সে তার অনেক অপকর্মের কথা স্বীকার করেন। তার বিরুদ্ধে রাজধানীর ভাটারা থানায় একটি ফৌজদারী মামলা রুজু করা হয়।

র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর জানান, আটক আশিকুর রহমান শিমুল একজন প্রতারক চক্রের সদস্য। তিনি দীর্ঘদিন ধরে ঢাকা এবং এলাকার স্থানীয় জনগণের সঙ্গে লেফটেন্যান্ট পরিচয় দিয়ে বিভিন্ন প্রতারণা করে আসছিলেন। খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top