রাজধানীতে বর্ণিল আয়োজনে বই উৎসব, শিক্ষার্থীদের উচ্ছ্বাস

রাজধানীতে বর্ণিল আয়োজনে বই উৎসব, শিক্ষার্থীদের উচ্ছ্বাস

বছরের শুরুতে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত রাজধানী ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। হাতে নতুন বই, নতুন শ্রেণিতে ওঠার আনন্দের ঝিলিক যেন প্রতিটি শিক্ষার্থীর চোখেমুখে।

সকালে রাজধানীর ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজে প্রাথমিক স্কুল ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান।

জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, নতুন বছরে নতুন মলাটে সকল শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া সারাবিশ্বে বিরল ঘটনা। আধুনিক সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে আজকের শিক্ষার্থীরা। তারা যেন নতুন বই পেয়ে সারা বছর আনন্দের সঙ্গে পড়াশোনা করতে পারে। নতুন কারিকুলামে রূপান্তরের এ শিক্ষা কার্যক্রমকে স্বাগত জানিয়ে বলেন, প্রত্যেক স্কুলে সহশিক্ষা কার্যক্রম চালু রেখে শৃঙ্খল ও সুন্দর জীবন গড়তে হবে। আজকের শিক্ষার্থীরাই আধুনিক স্মার্ট ও সুন্দর বাংলাদেশ গড়বে।

বই উৎসবে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সনে ৩৬০০০ প্রাথমিক বিদ্যালয়যে জাতীয়করণ করে সার্বজনীন অবৈতনিক প্রাথমিক শিক্ষা ব্যবস্থার সূচনা করেছেন, তারই ধারাবাহিকতায় আজ মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার সর্বস্তরে ব্যাপক সরকারি বিনিয়োগ করছেন। 

ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মমতাজ বেগম, সহকারী কমিশনার মো: শফিকুল ইসলাম, কলেজের গভর্নিং বডির সদস্যগণ, শিক্ষকগণ ও শিক্ষার্থীরা।

নতুন বইয়ের ঘ্রাণে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবার প্রাথমিক পর্যায়ে ২ হাজার ১৭৪ স্কুলে ৬ লাখ ৮৭ হাজার ৭৬৬ শিক্ষার্থী মধ্যে বই বিতরণ করা হচ্ছে। এ ছাড়া মাধ্যমিক পর্যায়ে ৪৫ লাখ বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হচ্ছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top