‘স্বার্থের দ্বন্দ্বে’ সংকটে মনিপুর স্কুল, মুক্তি চায় শিক্ষার্থীরা

স্বার্থের দ্বন্দ্ব থেকে মুক্তি চায় মনিপুর স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী

কিছু ব্যক্তির ‘স্বার্থের দ্বন্দ্বে’ সমস্যায় পড়েছে রাজধানীর অন্যতম বড় শিক্ষাপ্রতিষ্ঠান মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ। দীর্ঘদিন ধরে চলা এই সংকট এখন এতটাই বেশি যে এখন প্রতিষ্ঠানের দুটি পক্ষ পাল্টাপাল্টি ছুটি ঘোষণা, মামলা-মোকদ্দমার মধ্য দিয়ে এর বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। আর এতে ক্ষতির মুখে পড়েছে হাজারো শিক্ষার্থী।এই ‘স্বার্থের দ্বন্দ্ব’ সংকট থেকে মুক্তি চায় শিক্ষার্থীরা

স্কুল সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানের কিছু অসাধু মামলাবাজ শিক্ষক ও এক দুজন অভিভাবকের কারণে এক সময়ের সারা বাংলাদেশের গর্ব মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অস্থিরতা যেন শিক্ষক কর্মচারীদের নিত্য সঙ্গী। বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেনের নিয়োগ প্রাপ্তির পর থেকেই প্রতিষ্ঠানে ব্যাপক অনিয়ম বদলি বাণিজ্য ,প্যাকেজ বাণিজ্য, যথাসময়ে শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা প্রদান না করা ইত্যাদি কারণে প্রতিষ্ঠানের আজ শিক্ষা ব্যবস্থা ব্যাহত ।

গত ১২/১১/২০২৩ তারিখ পূর্বের এডহক কমিটির মেয়াদ শেষ হওয়ার পর নিয়ম অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা ,নতুন এডহক কমিটি অনুমোদন করে। যার স্মারক নং ২৫৯/ক/অনু:/০৯(অংশ-১)/৩৯৭ তারিখ ১২/১১/২০২৩।

এডহক কমিটি অনুমোদনের পর প্রতিষ্ঠানের সেই স্বার্থন্বেষী কতিপয় শিক্ষক ও দুই একজন অভিভাবক উক্ত এডহক কমিটির বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। যার রিট পিটিশন নং ১৪৬২২ তারিখ ২১/১১/২৩। মহামান্য হাইকোর্টের ডিভিশন বেঞ্চ উক্ত রিট পিটিশন এর আবেদনের প্রেক্ষিতে ৬ মাসের স্থগিতাদেশ প্রদান করে এবং রুল ইস্যু করে। উক্ত স্থগিতাদেশের বিরুদ্ধে কমিটির পক্ষ থেকে মহামান্য অ্যাফিলেট ডিভিশনের চেম্বার জজ এ আবেদন করা হয়।

উক্ত আবেদনের প্রেক্ষিতে গত ১৭/১২/২০২৩ তারিখ শুনানি হয় এবং মহামান্য চেম্বার জজ হাইকোর্টের উক্ত আদেশের বিরুদ্ধে আট সপ্তাহের স্থিতা অবস্থা প্রদান করে পূর্বের কমিটিকে বহাল রাখে। কমিটি যেমন আছে তেমন থাকবে । রায় পাওয়ার পরে বর্তমান কমিটি শিক্ষক কর্মচারীদের দীর্ঘদিন আটকে থাকা বেতন ভাতা নিয়ে কাজ শুরু করেন ।এরই মধ্যে সেই স্বার্থান্বেষী মহল বিভিন্ন অনলাইন পত্রিকায় মিথ্যা তথ্য প্রচার করে সংবাদ পরিবেশন করান।

এবং মাননীয় সভাপতি ও জেলা প্রশাসক ঢাকার দপ্তরে এগুলো প্রেরণ করেন যাতে শিক্ষক কর্মচারীরা বেতন ভাতা না পান। বহু শিক্ষক কর্মচারী বেতন ভাতা না পাওয়ার কারণে মানবেতর জীবন যাপন করছেন । এমন পরিস্থিতিতে অধিকাংশ শিক্ষক কর্মচারী অনতিবিলম্বে স্থানীয় সাংসদ ও শিল্প প্রতিমন্ত্রী আধুনিক ও ডিজিটাল মনিপুর উচ্চ বিদ্যালয়ের ও কলেজের রূপকার আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের আশু হস্তক্ষেপ কামনা করেন। ‌

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top