দুর্নীতিবাজদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে : জেলা প্রশাসক

দুর্নীতিবাজদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে : জেলা প্রশাসক

দুর্নীতিবাজদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে দুর্নীতিকে সবাইকে ‘নো’ বলতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমান। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসতে হবে। লাইনে দাঁড়িয়ে সব ধরনের বিল জমা দিত হতো, এখন তা অনলাইনেই জমা দেওয়া যাচ্ছে। এভাবে দুর্নীতি বন্ধ করা সম্ভব হচ্ছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সরকারের ‘মাইগভ অ্যাপস’র ৫৯টি ডিজিটাল সেবার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আনিসুর রহমান বলেন, মধ্যম আয়ের ও ডিজিটাল দেশ হয়েছে বাংলাদেশ। এখন খাজনা ঘরে বসে দেওয়া যায়। একজন নাগরিক ঘরে বসে সেবা নিতে পারবে। সেবা নাগরিকদের কাছে পৌঁছে দিতে চাচ্ছি। ঘরে বসে অনলাইনে ৫৯টি সেবা নিতে পারবে নাগরিকরা। প্রধানমন্ত্রীর যে স্মার্ট বাংলাদেশের যে ঘোষণা দিয়েছেন, সেই অগ্রযাত্রার পথে এগিয়ে গেলো ঢাকা জেলা প্রশাসন।

ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আইসিটি বিভাগের এটুআই প্রোগ্রামের প্রজেক্ট এনালিস্ট (উপসচিব) মোহাম্মদ সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মমতাজ বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

‘মাইগভ অ্যাপস’র ৫৯টি সেবা হলো

অত্যাবশ্যকীয় পণ্যের ডিলিং লাইসেন্স, ডুপ্লিকেট লাইসেন্স ও লাইসেন্স নবায়ন আবেদনের মোট ৫১টি সেবা, ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রত্যয়ন/সনদ প্রাপ্তির আবেদন, বীর মুক্তিযোদ্ধা সন্তান/নাতি/নাতনিদের প্রত্যয়নের আবেদন, পরীক্ষাকেন্দ্র স্থাপনের অনুমতির আবেদন, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রিজাইডিং অফিসার নিয়োগের আবেদন, অ্যাডহক কমিটিতে অভিভাবক সদস্য মনোনয়নের আবেদন, এনজিওসমূহের প্রকল্প বাস্তবতা সম্পর্কিত প্রত্যয়নপত্রের জন্য আবেদন, শিক্ষানুরাগী ব্যক্তি মনোনয়নের আবেদন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান নতুনভাবে স্থাপনের জন্য/পাঠদানের জন্য দূরত্ব সনদের আবেদন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top