ত্রাণের চাল আত্মসাত: ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে হাইকোর্টের রুল জারি

ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে হাইকোর্টের রুল জারি

করোনাকালীন সরকারি ত্রাণের চাল আত্মসাতের ঘটনায় জড়িত যশোরের মণিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাগনে উত্তম চক্রবর্তী বাচ্চুর স্বপদে বহাল থেকে দায়িত্ব পালন কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সন্দীপ ঘোষের আবেদনের পরিপ্রেক্ষিতে  বিচারপতি নাঈমা হায়দার ও  বিচারপতি কাজী জিনাত হকের দ্বৈত বেঞ্চ এই রুল জারি করেন হাইকোর্ট।

উল্লেখ্য, করোনাকালীন সময় খুলনার মহেশ্বরপাশা থেকে যশোরের মণিরামপুরের উদ্দেশে পাঁচ ট্রাক সরকারি ত্রাণের চাল আসে। যার মধ্যে থেকে এক ট্রাক চাল গুদামে না রেখে স্থানীয় ভাই ভাই রাইস মিলে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৫৪৯ বস্তা চাল উদ্ধার এবং মিলমালিক ও ট্রাক চালককে আটক করে।

এ ঘটনায় আটক দুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ওই জবানবন্দিতে তারা মণিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ কয়েকজনের নাম প্রকাশ করেন তারা।

মামলাটি প্রথমে থানা পুলিশ পরে ডিবি পুলিশ তদন্তের দায়িত্ব পায়। পহেলা অক্টোবর সরকারি ত্রাণের চাল কালোবাজারির মামলায় ছয়জনের নামে চার্জশিট দেয় ডিবি পুলিশ।

এই চাল আত্মসাতের মামলায় যশোরের মণিরামপুরের উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুকে কারাগারে পাঠিয়েছিলেন আদালত।




আপনার মূল্যবান মতামত দিন:


Top