জামায়াত সমাবেশ করতে পারবে না: পুলিশ

জামায়াত সমাবেশ করতে পারবে না: পুলিশ

জামায়াতে ইসলামীকে ঢাকার সমাবেশ করার অনুমতি দেওয়া হবে না বলে পুলিশ জানিয়েছে। আগামী ২৮ অক্টোবর মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ করার কথা জানান দলটির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে মিন্টু রোডে এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেছেন, জামায়াতকে সমাবেশের কোন অনুমতি দেওয়া হবে না। তাদের কর্মকাণ্ডে নজরদারি রাখা হচ্ছে। জামায়াতে ইসলামে স্বাধীনতাবিরোধী একটি রাজনৈতিক দল। যে দলটি যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত, যার শীর্ষস্থানীয় নেতাদের যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর করা হয়েছে। এসব কারণে জামায়াতকে সমাবেশ করার অনুমতি দেওয়ার সুযোগ নেই।

এর আগে সোমবার (২৩ অক্টোবর) জামায়াতে ইসলাম ২৮ অক্টোবর শাপলা চত্বরে সমাবেশ করার ঘোষণা দেয়। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামাতের আমিরসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মী, আলেম-ওলামাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এ সমাবেশ করার জন্য দলটি পুলিশের কাছে অনুমতি চায়।

পুলিশ জানায়, জামায়াতের নিবন্ধন নিয়ে হাইকোর্টে মামলা বিচারাধীন। এ কারণেই আপাতত তাদের ২৮ অক্টোবরের সমাবেশ করা থেকে বিরত থাকতে হবে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top