নাগরিকদের উত্তম ভূমিসেবা প্রদান’ শীর্ষক কনফারেন্স অনুষ্ঠানে

সবাইকে সততার সঙ্গে কাজ করতে হবে : জেলা প্রশাসক

  নাগরিকদের উত্তম ভূমিসেবা প্রদান’ শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত

নাগরিকদের ভূমি সেবা প্রদানের লক্ষ্যে ভূমি মন্ত্রণালয়ের সহায়তায় ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ‘নাগরিকগণকে উত্তম ভূমি সেবা’ প্রদান শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশনের মাল্টিপারপাস হলে ঢাকা জেলার সব স্তরের ভূমি কর্মকর্তাদের সমন্বয়ে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো.খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, ভূমি সংস্কার বোর্ডের সদস্য শশাঙ্ক শেখর ভৌমিক ও ভূমি প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আরিফ।

প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ডিজিটাল ভূমি সেবা প্রবাসীরা বিদেশে বসে গ্রহণ করছেন, এখন ভূমি প্রশাসনের সবাইকে মন্ত্রণালয়ের আইন ও বিধি অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ভুলভাবে ভূমি সেবা দিতে হবে।’

কনফারেন্সে সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান। সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘ঢাকা জেলার বিপুল আয়তনের ভূমি সেবাকে আরও বেগবান ও নির্ভুল করতে মহানগরীর রাজস্ব সার্কেল ১১টি থেকে অন্তত ২০টি সার্কেলে উন্নীত করা প্রয়োজন। সবাইকে আইনানুগভাবে সততার সহিত কাজ করতে হবে, দোষীদের বিরুদ্ধে প্রয়োজনে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এ সময় নাগরিকদের উত্তম ও টেকসই ভূমি সেবা প্রদানে কারিগরি ও অন্যান্য বিদ্যমান চ্যালেঞ্জ নিয়ে সেশন পরিচালনা করেন বিভিন্ন আলোচক।




আপনার মূল্যবান মতামত দিন:


Top