গাড়ি ভাঙচুর মামলা

মামুনুলসহ ২২ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। -ফাইল ছবি

রাজধানীর দারুসসালাম থানায় ২০১২ সালে দায়ের করা গাড়ি ভাঙচুরের মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকসহ ২২ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। 

রোববার (২৪ সেপ্টেম্বর) ঢাকার পঞ্চম যুগ্ম মহানগর দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনাল-১০ এর বিচারক মামুনুর রহমান ছিদ্দিকীর আদালতে সাক্ষ্য দেন মামলার বাদী প্রদীপ কুমার সাহা। এদিন তার সাক্ষ্য শেষ না হওয়ায় আদালত অবশিষ্ট সাক্ষ্য ও জেরার জন্য আগামী ১৭ অক্টোবর দিন ধার্য করেছেন। 

মামুনুল হকের আইনজীবী শেখ শাকিল আহমেদ রিপন এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর সকাল সাড়ে ৬টার দিকে  বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল সমর্থিত ৪০০-৫০০ জন নেতাকর্মী লাঠিসোটাসহ সজ্জিত হয়ে গাবতলী এলাকায় মিছিল বের করে। এরপর গাবতলীর আল্লাহর দান হোটেলের সামনে পৌঁছে গাবতলী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাসের গতিরোধ করে গাড়ির সামনের এবং পাশের গ্লাস ভাঙচুর করে আনুমানিক দেড় লাখ টাকার ক্ষতি করে এবং আটটি ককটেল বিস্ফোরণ ঘটায়। 

এ ঘটনায় দারুসসালাম থানার উপ-পরিদর্শক প্রদীপ কুমার সাহা বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্ত করে ২২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।




আপনার মূল্যবান মতামত দিন:


Top