স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি কার্যকরে এডভোকেসি সভা

স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি কার্যকরে এডভোকেসি সভা

স্বল্পমেয়াদি পরিবার পরিকল্পনা পদ্ধতি (Short-Term Family Planning Method) কার্যকর করার লক্ষে ইনজেকটেবলস,খাবার বাড়ি ও কনডম এর বিশেষ ক্যাম্প উপলক্ষে ঢাকা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে  এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ১২ অক্টোবর সকাল ৯ টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন, ঢাকার জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।
সভায় জানানো হয়, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি কার্যকর করার লক্ষ্যে আগামী পাঁচ দিনব্যাপী ঢাকাতে খাবার বড়ি, কনডম ও ইনজেকশনের ওপর মাঠ পর্যায়ে প্রচারণা কার্যক্রম ও বিশেষ সেবা ক্যাম্প অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতায় নিয়োজিত সব কর্মকর্তা ও কর্মচারীদের আরও সেবার মান বাড়াতে হবে।

এসময় বক্তারা বলেন, আগামী ১৪-১৯ অক্টোবর পাঁচ দিনব্যাপী কম অগ্রগতি সম্পন্ন ও দুর্গম এলাকায় অগ্রগতি বৃদ্ধির মাধ্যমে স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির লক্ষ্যমাত্রা অর্জন,স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির অপূর্ণ চাহিদা কমানো, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা, জনগণকে স্বল্পমেয়াদী প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে সময়োপযোগী তথ্য ও সেবা গ্রহণে উদ্বুদ্ধ করার জন্য এই প্রচারনা কার্যক্রম ও বিশেষ সেবা ক্যাম্প অনুষ্ঠিত হবে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top