শিল্পী তাহেরা চৌধুরীর প্রয়াণ দিবস, ৩০০ শিশুকে ছবি আঁকার উপকরণ বিতরণ

শিক্ষার্থীদের মাঝে ছবি আঁকার উপকরণ বিতরণ

প্রখ্যাত শিল্পী তাহেরা চৌধুরীর প্রথম প্রয়াণ দিবস উপলক্ষ্যে ঢাকা ও নারায়ণগঞ্জের ৫ টি স্কুলের ৩০০ জন শিক্ষার্থীর মাঝে ছবি আঁকার উপকরণ বিতরণ করা হয়েছে।


জানা যায়, গত ১ নভেম্বর শিল্পী কাইয়ুম চৌধুরীর সহধর্মিণী এবং শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি শিল্পী তাহেরা চৌধুরীর প্রথম প্রয়াণ দিবস ছিল। এ উপলক্ষে শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে রবিবার (২০ নভেম্বর) ঢাকার পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ১ম ও ২য় শ্রেণির ৮০ জন শিশুর মধ্যে ছবি আঁকার উপকরণ বিতরণ করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় চারুকলা বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. বজলুররশীদ খান ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এর প্রধান শিক্ষক জনাব মনির হোসেন শিশুদের হাতে উপকরণগুলো তুলে দেন। স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরাও এসময় উপস্থিত ছিলেন।


এর আগে পহেলা নভেম্বর ঢাকার মেহেরুন্নিসা গার্লস স্কুলএন্ড কলেজ, ৮ নভেম্বর নারায়নগঞ্জের সুখেরটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১০ নভেম্বর কেওঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ১৩ নভেম্বর কেরানীগঞ্জের স্কুল অব লিটল স্টারের প্রথম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে ছবি আঁকার উপকরণ বিতরণ করা হয়।


উপকরণের মধ্যে ছিল ১ বক্স প্যাস্টেল রং, ১ টি ছবি আঁকার খাতা ও শিল্পী কাইয়ুম চৌধুরী ও তাহেরা চৌধুরীর আঁকা ছবির অনুলিপি সম্বলিত ১ টি প্যাকেট। সবমিলিয়ে এবছর প্রায় ৩০০ শিক্ষার্থীর মধ্যে ছবি আঁকার উপকরণ ও ছবি বিতরণ করা হল।


অনুষ্ঠান শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চারুকলা বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. বজলুররশীদ খান বলেন, ‘শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের এই ধরনের কার্যক্রম নতুন প্রজন্মকে ছবি আঁকায় উৎসাহিত করবে এবং সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে বলে আমি বিশ্বাস করি।"




আপনার মূল্যবান মতামত দিন:


Top