500

07/25/2024 নেতিবাচক সংবাদে আস্থার সংকট তৈরি হয়: জেলা প্রশাসক

নেতিবাচক সংবাদে আস্থার সংকট তৈরি হয়: জেলা প্রশাসক

শাহ আলম,জ্যেষ্ঠ প্রতিবেদক

৭ আগস্ট ২০২৩ ০৬:২৩

ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান বলেছেন, বেদখল ভূমি উদ্ধার প্রয়োজনে আরও জোরদার করা হবে। বেদখল হওয়া ভূমি উদ্ধারে যে ধারা রয়েছে সেটি অব্যাহত থাকবে। সরকারি স্বার্থের ক্ষেত্রে কোনো ছাড় নয়। এতে শ্লথ বা বিলম্বিত হওয়ার সুযোগ নেই।

রোববার (৬ আগস্ট) জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন ঢাকার নবাগত ডিসি আনিসুর রহমান।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, বহু জায়গায় প্রান্তিক পর্যায়ের একটা ছোট অন্যায়ও মিডিয়ার কল্যাণে জাতীয় দৃষ্টি আকর্ষণে চলে আসতেছে। আপনারা জানেন, মাঠ পর্যায়ের সব দফতরের সমন্বয়কারী জেলা প্রশাসন সরকারের কর্মকাণ্ড নিয়ে কাজ করে থাকে। সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগও শোনা যায়, সবসময় শুধু নেতিবাচক সংবাদ প্রকাশ করে। অবশ্য এটির কারণও আছে। নেতিবাচকের দিকে শ্রোতা-দর্শকদের আকর্ষণ বেশি। তারপরও আমরা বলব, সরকারের ইতিবাচক অনেক কাজ রয়েছে। সেই কাজগুলো মানুষের সামনে নিয়ে আসবেন।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী ২০০৯ সালে আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশ। দ্বিতীয় ধাপ ২০৪১ সালের মধ্যে হবে স্মার্ট বাংলাদেশ। এখানে যাওয়ার জন্য মিডিয়ার বড় দায়িত্বশীল রোল থাকতে হবে। আমলা-সাংবাদিকরা মিলে কাজ করলে এটি অনেক সহজ হবে। আমরা সেবাকে সেই জায়গা থেকে দেখতে চাই। আমরা বলি না, আমরা শুদ্ধ হয়ে গেছি। কিন্তু শুদ্ধ হওয়ার নিরন্তর চেষ্টা ও আন্তরিকতা আছে। আমাদের ইতিবাচক একটা কর্মকাণ্ড মানুষের জন্য স্বস্তি নিয়ে আসতে পারে। নেতিবাচক প্রকাশ অনেকের জন্য আস্থার সংকট তৈরি করতে পারে। আমি সত্যকে খুব পছন্দ করি। সত্য কথা শুনতে চাই। সত্যিই খারাপ করি, সত্য কথাটা বলবেন। ভালো করলে সেটিও বলবেন।’

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, ঢাকা কোর্ট রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) সভাপতি হাসিব বিন শহিদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম,মর্নিং টাইমসের নির্বাহী সম্পাদক বিএম শাহ আলমসহ মাঠ পর্যায়ের বিভিন্ন সংবাদপত্রের রিপোর্টার উপস্থিত ছিলেন।

সম্পাদক:
যোগাযোগ: ৩২/২, প্রিতম জামান টাওয়ার, (১১ তলা), পুরানা পল্টন, ঢাকা - ১০০০
মোবাইল: +৮৮ ০১৭৮৭ ৩১৫ ৯১৬
ইমেইল: infobanglareport@gmail.com