214

08/09/2022 সাড়ে ২২ লাখ টাকা আত্মসাতে ২৩ বছরের জেল

সাড়ে ২২ লাখ টাকা আত্মসাতে ২৩ বছরের জেল

বাংলা রিপোর্ট

২২ মার্চ ২০২২ ০১:১৪

জালিয়াতির মাধ্যমে গ্রাহকদের সাড়ে ২২ লাখ টাকা আত্মসাৎ করার দায়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক কর্মকর্তার ২৩ বছরের সাজা ও অর্থদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২১ মার্চ) নোয়াখালীর স্পেশাল জজ কোর্টের বিচারক এ এন এম মোর্শেদ খান এ রায় দেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্যাংকের গ্রাহক মিজানুর রহমান ছিদ্দিক বাদী হয়ে মামলাটি দায়ের করেছিলেন। পরে এর তদন্তভার দুদকের কাছে আসে।

দুদক জানায়, লক্ষ্মীপুর ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের রায়পুর শাখার সাবেক এস বি আই এস সুপারভাইজার নুর মোহাম্মদ বাশার গ্রাহকদের জমা করা ২২ লাখ ৫০ হাজার টাকা জাল জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেন।

তার বিরুদ্ধে আনা অভিযোগে আজ (সোমবার) আদালত দণ্ডবিধি ৪০৬ ধারায় তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ লাখ টাকা অর্থদণ্ড, দণ্ডবিধি ৪২০ ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, দণ্ডবিধি ৪৬৭ ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, দণ্ডবিধি ৪৭১ ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন।

সবমিলিয়ে আসামির ২৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ২২ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত। রায় ঘোষণার পর আসামিকে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সম্পাদক: মাহিয়া বিনতে মাহবুব
যোগাযোগ: ৩২/২, প্রিতম জামান টাওয়ার, (১১ তলা), পুরানা পল্টন, ঢাকা - ১০০০
মোবাইল: +৮৮ ০১৭৮৭ ৩১৫ ৯১৬
ইমেইল: [email protected]