114

07/25/2024 বাংলাদেশ দলের নতুন কোচ ল্যামোস

বাংলাদেশ দলের নতুন কোচ ল্যামোস

অনলাইন ডেস্ক

২১ অক্টোবর ২০২১ ১৮:১৭

শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতির টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে কে থাকবেন এই জটিলতার অবসান হয়েছে। আবাহনীর পর্তুগিজ কোচ ম্যারিও ল্যামোস শ্রীলঙ্কা সফরে এই দায়িত্ব পালন করবেন। জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আবাহনীর কোচ ম্যারিও ল্যামোসকে আমরা শ্রীলঙ্কার চার জাতির টুর্নামেন্টের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি আজকের মধ্যেই তিনি ভিসা পাবেন এবং খুব শিগগিরই বাংলাদেশে ফিরবেন।’

২৫ অক্টোবর থেকে শ্রীলঙ্কার টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে। বাংলাদেশ জাতীয় দলের কোচ ছিলেন জেমি ডে। তার পারফরম্যান্সে বাফুফে সন্তুষ্ট না হওয়ায় তাকে তিন মাসের জন্য দায়িত্ব থেকে সাময়িক বিরতি দেওয়ার সিদ্ধান্ত হয়। সাফ চ্যাম্পিয়নশিপে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন।

বাফুফে তাকে পুনরায় শ্রীলঙ্কা টুর্নামেন্টে দায়িত্ব দিতে চাইলেও তিনি নিতে রাজি হননি। এত অল্প সময়ে নতুন কোচ এনে দলের সঙ্গে মানানো কঠিন। বাফুফে বাংলাদেশে বিদেশি কোচদের মধ্যে ক্লাব পর্যায়ে থাকা ল্যামোসকে বেছে নিয়েছে। ম্যারিও ল্যামোস বাংলাদেশে প্রথম এসেছিলেন জাতীয় দলের ফিটনেস কোচ হিসেবেই। পরবর্তীতে ঢাকা আবাহনী তাকে প্রধান কোচের দায়িত্ব দেয়।

সম্পাদক:
যোগাযোগ: ৩২/২, প্রিতম জামান টাওয়ার, (১১ তলা), পুরানা পল্টন, ঢাকা - ১০০০
মোবাইল: +৮৮ ০১৭৮৭ ৩১৫ ৯১৬
ইমেইল: infobanglareport@gmail.com