মধ্যযুগীয় কায়দায় ছাত্রলীগের সাবেক সভাপতি নির্যাতন,মেয়রের কুশপুত্তলিকা দাহ

মধ্যযুগীয় কায়দায় ছাত্রলীগের সাবেক সভাপতি নির্যাতন,মেয়রের কুশপুত্তলিকা দাহ

জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের বিরুদ্ধে ফেসবুক লাইভে বক্তব্য দেওয়ার অভিযোগে সাবেক শহর ছাত্রলীগের সভাপতি নূর হোসেন আবাহনীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে পিটিয়ে জখম ও মাথার চুল কেটে দেওয়া হয়েছে। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে ওই নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাঁকে গ্রেপ্তার দেখিয়েছে।

বুধবার রাতে জামালপুর শহরের পাথলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে হোসেন আবাহনীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন, সড়ক অবরোধ, মেয়রের কুশপুত্তলিকা দাহ এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

সাবেক ছাত্রলীগ নেতা নূর হোসেন আবাহনী বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে নিজের ফেসবুক আইডিতে লাইভে এসে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুকে ভূমিদুস্য সন্ত্রাসী আখ্যায়িত করে জমি দখল সংক্রান্ত বিষয় তুলে ধরে বক্তব্য দেন। মেয়রের অপকর্মের বিরুদ্ধে জনগণকে রাস্তায় দাঁড়ানোর আহ্বান জানান তিনি। একই সঙ্গে তিনি পৌরসভার মধ্যবর্তী নির্বাচনও দাবি করেছেন। তার ওই লাইভ ভিডিওটি ফেসবুক মেসেঞ্জারে ছড়িয়ে পড়ে।

সন্ধ্যার দিকে মেয়রের লোকজন তাঁকে ধরে নিয়ে ব্যাপক নির্যাতন ও পিটিয়ে দুই পা ও শরীরের বিভিন্ন জায়গায় জখম করেন। সন্ধ্যার পর খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে থানায় নিয়ে যান। পরে তাকে চিকিৎসার জন্যে শহরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় মেয়র ছানোয়ার হোসেন নিজেই বাদী হয়ে বুধবার রাতে নূর হোসেন আবাহনীকে একমাত্র আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়েছেন। এদিকে সাবেক ছাত্রলীগ নেতা নূর হোসেনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকালে শহরের পাথালিয়া এলাকা থেকে নূর হোসেন আবাহনীর সমর্থক ও স্বজনরা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমবেত হয়ে সেখানে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রধান সড়ক অবরোধ করেন। পরে তারা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়ে নূর হোসেন আবাহনীর ওপর সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান। একই সাথে নূর হোসেন আবাহনীর মুক্তির দাবি জানান।




আপনার মূল্যবান মতামত দিন:


Top