৯ বছরের শিশুর সভাপতিত্বে জাতির পিতার জন্মদিন উদযাপন

৯ বছরের শিশুর সভাপতিত্বে জাতির পিতার জন্মদিন উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আজ শুক্রবার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আলোচনাসভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিশুদের জন্য নিবেদিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করে বাংলাদেশ শিশু একাডেমির নৃত্য বিভাগের এক ক্ষুদে শিক্ষার্থী ৯ বছরের জুওয়ানা মুস্তাফিজ।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং আওয়ামী লীগের ঢাকা জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ।

অনুষ্ঠানটির পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ঢাকার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা এবং ঢাকা মহানগরের সাবেক কমান্ডার মো. শফিকুর রহমান।

এ ছাড়া অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. আবু জাফর রিপন, জেলা পর্যাযের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

প্রধান অতিথির বক্তব্যে বেনজীর আহমেদ বলেন, শিশুদের জন্য বঙ্গবন্ধু ছিলেন নিবেদিত প্রাণ। তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশকে আগামী দিনের শিশুদের জন্য বিনির্মাণ করছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ব্যক্তিত্ব ছিল পর্বতের মতো বিশাল। কিন্তু তাঁর হৃদয় ছিল শিশুদের মতোই কোমল। শিশুদের জন্য বঙ্গবন্ধুর ভালোবসা ছিল অপরিসীম।

অলোচনা শেষে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটা হয়। পরে বাংলাদেশ শিশু একাডেমির শিশুদের অংশগ্রহণে এবং এ একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয় মনোমুগ্ধকর সাংষ্কৃতিক অনুষ্ঠান।




আপনার মূল্যবান মতামত দিন:


Top