ঢাবিতে সাগর রায়ের ভর্তির দায়িত্ব নিলেন এমপিপুত্র সোয়েব

শাহ আলম,জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২ ০৭:২৯

ঢাবিতে সাগর রায়ের ভর্তির দায়িত্ব নিলেন এমপিপুত্র সোয়েব

জামালপুর সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেনের ছোট ছেলে রাইসুল হাসান সোয়েব ‘সাগর রায়ের’ঢাবিতে ভর্তির সব দায়িত্ব নেন।

জানা যায়, দিনাজপুরের বিধু রায়ের ছেলে মেধাবী শিক্ষার্থী সাগর রায়। । ছোটবেলা থেকেই সাগর রায় ছিলেন মেধাবী শিক্ষার্থী। স্থানীয় উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেন সাগর রায়। এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েও অতীতের ধারাবাহিকতা ধরে রাখেন। ২০২০-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ইতিহাস বিভাগে ভর্তির সুযোগ পান। সাগর রায়ের বাবা অতিকষ্টে ধারদেনা করে তার পড়াশোনার খরচ বহন করেছেন।

পরিবারের অভাব অনটনে সাগর রায় এসএসসি পরীক্ষায় পাশ করার পর থেকে নিজের পড়াশোনা চালাতে বাড়ি বাড়ি গিয়ে টিউশনি করাতে শুরু করেন। পরবর্তীতে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে থাকেন। মেধার যোগ্যতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে ভর্তির সুযোগ পান। কিন্তু তার বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা জোগাড় করা সম্ভব নয়। এতে সাগর রায়ের স্বপ্ন ভেঙে পড়তে শুরু করে। অনিশ্চিত হয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি।

বিষয়টি জানতে পারেন সিম গ্রুপের ডিরেক্টর জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেনের ছোট ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য রাইসুল হাসান সোয়েব। পরে তিনি শিক্ষার্থী সাগর রায়ের ভর্তির যাবতীয় দায়িত্ব গ্রহণ করেন এবং ভবিষ্যতে যেকোনো সমস্যায় শাহিনের পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস দেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top