116

06/25/2022 সাকিবকে পাওয়া বাংলাদেশ ক্রিকেটের সৌভাগ্য: মাহমুদউল্লাহ

সাকিবকে পাওয়া বাংলাদেশ ক্রিকেটের সৌভাগ্য: মাহমুদউল্লাহ

নিজস্ব প্রতিবেদক

২১ অক্টোবর ২০২১ ২২:৫৮

সবাই ভালো, তবে সাকিব আল হাসান ‘বিশেষ কিছু’। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে এভাবেই প্রশংসায় ভাসালেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

‘সব সময়ই বলি যে সাকিব চ্যাম্পিয়ন ক্রিকেটার। তার মতো পারফরমার পাওয়া বাংলাদেশ ক্রিকেটের সৌভাগ্য।’- বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচের পর বলেছেন মাহমুদউল্লাহ।

স্কটল্যান্ডের বিপক্ষে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। ব্যাট হাতে সেই ম্যাচে ভালো করতে না পারায় দলের সঙ্গে সাকিবও সমালোচনার মুখে পড়েন। তবে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচের নায়ক তিনিই।

ওমানের বিপক্ষে বাঁচা মরার ম্যাচে ২৭ বলে ৪২ রান ও ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সাকিব। পাপুয়া নিউ গিনির বিপক্ষে আরেকটি গুরুত্বপূর্ণ ম্যাচেও তিনি নায়ক। এবার প্রথম ওভারে উইকেটে গিয়ে রান করেন ৩৭ বলে ৪৬। পরে বল হাতে ৪ ওভারে কেবল ৯ রান দিয়ে তার শিকার ৪ উইকেট।

সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৩৮ বার ম্যান অব দ্য ম্যাচ হলেন সাকিব। বাংলাদেশের ক্রিকেটে এখানে তার ধারেকাছে নেই কেউ। বিশ্ব ক্রিকেটের ইতিহাসেই তার ওপরে আছেন কেবল আর ১৪ জন।

ম্যাচের পর দুরন্ত সাকিবকে তাই প্রশংসায় না ভাসিয়ে পারেননি মাহমুদউল্লাহ, ‘ক্যারিয়ার জুড়েই সে অসাধারণ। অন্য সবাইও ভালো, সাকিব বিশেষ কিছু। সে চ্যাম্পিয়ন ক্রিকেটার।’

সম্পাদক: মাহিয়া বিনতে মাহবুব
যোগাযোগ: ৩২/২, প্রিতম জামান টাওয়ার, (১১ তলা), পুরানা পল্টন, ঢাকা - ১০০০
মোবাইল: +৮৮ ০১৭৮৭ ৩১৫ ৯১৬
ইমেইল: [email protected]