সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ: এমপি মোজাফফর

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ: মোজাফফর

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত হলো শারদীয় দুর্গাপূজা। শারদীয় দুর্গাপূজাদুর্গাপূজা সম্প্রীতির সেতুবন্ধকে শক্তিশালী করেছে। আবহমান কাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত হিসেবে বিশ্বে পরিচিত বাংলাদেশ। কুচক্রীমহল সারাদেশে জাতিগত এবং ধর্মীয় বিদ্বেশ সৃষ্টি করে ফায়দা লুটতে চেয়েছিল। কিন্তু সরকার এবং প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের ফলে সে চেষ্টা ব্যর্থ হয়েছে।
সোমবার সন্ধ্যায় জামালপুর সদর ও পৌরসভায় বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন এবং সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়ের সময় জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মঞ্জুরুল ইসলাম লাঞ্জু, সদস্য ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, সদস্য এনামুল হক তালুকদার রিপন, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদসহ জেলা, উপজেলা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন আরো বলেন, কোন অপশক্তি এই সম্প্রীতি নষ্ট করতে পারবেনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্প্রীতির এই বন্ধন আরো সুদৃঢ় হয়েছে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top