জবি ইসলামের ইতিহাসের অ্যালামনাইয়ের নতুন কমিটি ঘোষণা

জবি ইসলামের ইতিহাসের অ্যালামনাইয়ের নতুন কমিটি ঘোষণা

প্রথমবারের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ২০০৪-২০০৫ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী মো. শাফায়েত উল্লাহকে। আর সাধারণ সম্পাদক হয়েছেন ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষের মো. ওলিয়ার রহমান মুরাদ।

রোববার (১৫ জানুয়ারি) নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

২০১৬ সালে সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী হলেও এতদিন করোনার আঘাতসহ নানা কারণে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করতে পারেনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের।

তবে গত ২২ অক্টোবর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিভাগের সাবেক শিক্ষার্থীদের সমন্বয়ে অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে কমিটির জন্য আগ্রহীদের কাছ থেকে সিভি আহ্বান করা হয়। সেখান থেকে যাচাই-বাছাই শেষে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।


কমিটিতে ১১ জন সহ-সভাপতি, ৫ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ২ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া কোষাধ্যক্ষ, দফতর সম্পাদক, সহ দফতর সম্পাদক, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, ছাত্রী বিষয়ক সম্পাদক ও সহ-ছাত্রী বিষয়ক সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক মনোনীত করা হয়েছে। এছাড়া সদস্য করা হয়েছে ২৬ জনকে।

অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি শাফায়েত উল্লাহ ঢাকা মেইলকে বলেন, সাবেক শিক্ষার্থীদের নিয়ে শিক্ষকদের পরামর্শ অনুযায়ী আগামী দিনে বিভাগের কল্যাণে পদক্ষেপ নেওয়া হবে। একইসঙ্গে পারস্পরিক সহযোগিতার মধ্য দিয়ে নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরও শক্তিশালী করার উদ্যোগ নেবে এই কমিটি। আমরা সবাইকে নিয়ে চলতে চাই।




আপনার মূল্যবান মতামত দিন:


Top