জবি পিসিসি ক্লাবের সভাপতি শিমু, সম্পাদক মামুন

জবি পিসিসি ক্লাবের সভাপতি শিমু, সম্পাদক মামুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ফিলোসোফি কালচারাল ক্লাবের (পিসিসি) নতুন কার্য-নির্বাহী কমিটি ২০২২-২৩ গঠিত হয়েছে। সংগঠনটির সভাপতি হয়েছেন ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী শিমু তালুকদার এবং সাধারণ সম্পাদক হয়েছেন মো. মামুন শেখ।

রোববার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সংগঠনটির মডারেটর সহকারী অধ্যাপক মো. জসিম খান নতুন কমিটির অনুমোদন দিয়েছেন। এর আগে গত ২৬ সেপ্টেম্বর ফিলোসোফি কালচারাল ক্লাবের সভা অনুষ্ঠিত হয়। সভায় ফিলোসোফি কালচারাল ক্লাবের বর্তমান কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় ১৩ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।

নতুন কমিটির অন্য দায়িত্বে যারা রয়েছেন সহ-সভাপতি শাকিল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকিয়া আক্তার, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ বিন বাবর, দপ্তর সম্পাদক মো. রাসেল শিকদার, অর্থ সম্পাদক মো. শাহজাহান বাদশা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রাকিব, সাংস্কৃতিক সম্পাদক ইশরাত জেরিন পায়েল। কার্যকরী সদস্যরা হলেন জান্নাত আরা, অপূর্ব বিশ্বাস, রাত্রি বিশ্বাস, পারভেজ রানা প্রান্ত।

ক্লাবের মডারেটর সহকারী অধ্যাপক মো. জসিম খান বলেন, করোনার কারণে আমাদের আগের কমিটি তেমন কাজ করতে পারেনি। সুতরাং নতুন কমিটির কাছে আমার প্রত্যাশা থাকবে সুন্দরভাবে এই কমিটি দায়িত্ব পালন করবে। নতুন কমিটিতে যারা পদ পায়নি তাদের মন খারাপের কিছু নেই। আর যারা পদ পেয়েছে তাদেরও অহংকার করার কিছু নেই। বরং যারা কমিটিতে এসেছে তাদের উপর আরো দায়িত্ব বেড়ে গিয়েছে। আশাকরি বিভাগের সাংস্কৃতিক কার্যক্রম গতিশীল হবে।

ক্লাবের নবনির্বাচিত সভাপতি শিমু তালুকদার ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে বলেন, আমরা মূলত বিভাগের ছাত্র-ছাত্রীদের প্লাটফর্ম দেবো যেন তারা তাদের মধ্যকার জড়তা কাটিয়ে উঠতে পারে আর তাদের মধ্যকার সুপ্ত প্রতিভাকে বিকশিত করতে পারে। তাদের সুপ্ত প্রতিভাকে বিকশিত করাই হবে আমাদের মূল লক্ষ্য।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. মামুন শেখ বলেন, লোকসম্প্রদায়ের সামাজিক বিশ্বাস ও আচার-আচরণ, জীবন-যাপন প্রণালী, চিত্তবিনোদনের উপায় ইত্যাদির ওপর ভিত্তি করে গড়ে ওঠে লোকজ সংস্কৃতি। তাই এই সংস্কৃতিকে সংরক্ষণ ও ফিলোসোফি বিভাগের সব শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে সেগুলোর চর্চা ও শিক্ষার্থীদের সামাজিকভাবে সচেতন করে তোলায় আমাদের মূল লক্ষ্য। আশা করছি সব প্রতিকূলতা কাটিয়ে সুন্দর ভাবে এগিয়ে যাব আমরা। বিভাগের সব শিক্ষার্থীদের অংশগ্রহণ ও সাংস্কৃতিক চর্চা আমাদের উদ্দেশ্য।

এ সময় তিনি আরও বলেন, ক্লাবের পক্ষ থেকে ওয়ার্কশপ এর আয়োজন করা হবে যেন ছাত্র-ছাত্রীরা তাদের স্কিল ডেভেলপ করতে পারে। বিভিন্ন প্রতিযোগিতাগুলোতে আমাদের অংশগ্রহণ আরও বাড়ানোর চিন্তা করছি। এমন আরও অনেক পরিকল্পনা আছে আমাদের ক্লাবের। আশা করছি আমাদের পরিকল্পনামতো কাজ করতে পারব। এটি জবি ফিলোসোফি বিভাগের ছাত্র-ছাত্রীদের ক্লাব। আমারা সবাই মিলে একসঙ্গে থেকে যেন কাজ করতে পারি এটাই আমরা চেষ্টা করব।




আপনার মূল্যবান মতামত দিন:


Top