‘মন্ত্রণালয়ে পার্সেন্টেজ দিয়ে বিল আনতে হয়’ বলায় সিলেটে পৌর মেয়র বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১ ১২:২৭

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল

সরকারি বরাদ্দের অর্থ ছাড় করাতে মন্ত্রণালয়ে পার্সেন্টেজ দিতে হয় এমন মন্তব্যসহ সরকারের সমালোচনা করায় সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

মেয়র আমিনুল ইসলাম রাবেল গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি। গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হন। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ওই সময় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

আমিনুল ইসলাম রাবেলকে বরখাস্ত করে দেওয়া প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিদেশে গিয়ে বাংলাদেশ সরকার এবং স্থানীয় সরকার বিভাগের বিরুদ্ধে হানিকর ও জনহানিকর বক্তব্য দেওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। প্রজ্ঞাপনে আরও বলা হয়, আমিনুল ইসলাম রাবেল ছুটি নিয়ে বিদেশে গিয়ে বৃহত্তর সিলেট ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ সরকার এবং স্থানীয় সরকার বিভাগের বিরুদ্ধে হানিকর ও রাষ্ট্রের জন্য হানিকর বক্তব্য দেন।

আরো জানানো হয়, এ ধরনের জনহানিকর বক্তব্য দেয়ার অপরাধে মেয়র আমিনুল ইসলাম রাবেলকে মেয়রের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, বর্তমানে যুক্তরাজ্য সফরে থাকা মেয়র আমিনুল ইসলাম রাবেল সম্প্রতি লন্ডনে বৃহত্তর সিলেট ডেভেলপমেন্ট কাউন্সিল আয়োজিত সভায় বলেন, ‘আমরা মন্ত্রণালয়ে যাই। সচিবালয়ে সচিবদের সঙ্গে মিটিং করি, এলজিইডি মিনিস্টারের সঙ্গে মিটিং করি। তাদের কাছ থেকে আমাদের ফান্ড আনতে হয়। ওখানে বিরাট একটা পার্সেন্টেজ দিয়ে আনতে হয়। আপনি ১০০ কোটি টাকার ফান্ড নিয়ে আসতে হলে সেখানে ৫ পার্সেন্ট আগেই দিয়ে আসতে হয়’।

এ ছাড়া রাবেল নির্বাচনে তাকে দলীয় মনোনয়ন না দেওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরেরও সমালোচনা করেন। লন্ডনে দেওয়া তার এই বক্তব্য ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এমন আলোচনার মধ্যেই এবার তিনি মেয়র পদ থেকে বরখাস্ত হলেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top